সংসারের জন্য প্রয়োজনীয় কিছু টিপস

ভাল লাগলে শেয়ার করে সবাইকে জানান

সাদা পর্দা ধোয়ার পরও পরিষ্কার মনে হচ্ছে না? পাউরুটি একদিনেই শুকিয়ে যায়? কিংবা তাজা ফুল পরের দিনই নষ্ট হয়ে যাচ্ছে? গোলাপ পাতায় পোকা কেন? সংসারের টুকিটাকি এরকম কিছু সমস্যা সমাধানের টিপস পাবেন

ফুল তাজা রাখবেন যেভাবে
খুব শখ করে ঘরে তাজা ফুল সাজিয়েছেন৷ দু-একদিন পরেই ফুলগুলো মরে গেলে কেমন লাগে? মনে হয়, ফুল কেনার পুরো টাকাটাই জলে গেল,তাই না? হ্যাঁ, ফুলপ্রেমীদের জানাই, তাজা ফুলের সৌন্দর্যকে কয়েকদিন ধরে রাখতে চাইলে ফুলদানির পানিতে একটি বা দু’টি তামার কয়েন ফেলে দিন৷ তবে মনে রাখবেন, ফুলদানিতে কিন্তু প্রতিদিন তাজা পানি ঢালতে হবে!

শুকনো পাউরুটি?
পাউরুটি ঘরে থাকলে শুকিয়ে গিয়ে কেমন যেন পুরনো পুরনো স্বাদ লাগে, তাই না? রুটি যেখানে রাখেন তার পাশেই দু’টুকরো আপেল কেটে রেখে দিন৷ দেখবেন, রুটি খেতে অনেক ফ্রেশ লাগছে৷ তবে বড় পাউরুটিটি যে ক’দিন থাকে প্রতিদিনই আপেলের পুরনো টুকরো ফেলে দিয়ে সেখানে নতুন টুকরো রাখবেন যাতে করে সেখানে ‘ফাঙ্গাস’ না হতে পারে৷

গোলাপ পাতায় পোকা?
সমস্যা নেই৷ কয়েকটি পেঁয়াজের খোসা পানিতে ১০মিনিট সেদ্ধ করে ছেঁকে নিন৷ ঠান্ডা হলে একটি স্প্রে করার বোতলে ঢেলে নিয়ে সেই পানি কয়েকদিন গোলাপ পাতায় স্প্রে করলেই পোকা কোথায় পালিয়ে যাবে!

ঘরের পর্দা সাদা করে…
ঘরের সাদা পর্দা ধোয়ার পরেও লালচে ভাবটা রয়ে গেছে? অসুবিধা নেই, ধোয়ার সময় সাবানের সাথে খানিকটা বেকিং পাউডার মিশিয়ে দিন৷ এবার সাদা ধবধবে পর্দা দেখে নিজেই চমকে যাবেন!

চায়ের দাগ তোলে বেকিং পাউডার
চায়ের কাপ আর কেটলিতে কেমন দাগ পড়ে যায়৷ দেখতে তো খারাপ লাগেই, তাছাড়া সেই কাপে চা পান করতেও কেমন যেন লাগে, তাই না? চায়ের দাগ ওঠাতে ব্যবহার করতে পারেন বেকিং পাউডার৷ একটি ব্রাশে খানিকটা বেকিং পাউডার ঢেলে নিয়ে সেটা দিয়ে কাপ এবং কেতলি ভালো করে ঘষে নিয়ে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন, ব্যাস…!

ভাল লাগলে শেয়ার করবেন


ভাল লাগলে শেয়ার করে সবাইকে জানান

COMMENTS